শীত নিয়ে যা জানালো আবহাওয়া অফিস

তাপমাত্রা এখনও ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে না নামলেও কুয়াশা পরিস্থিতির কারণে সারাদেশেই শীত বেড়েছে। আগামী দিনগুলোতে তাপমাত্রা কমে শীত আরও বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আজ সোমবার (১ জানুয়ারি) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিলো পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। গতকাল রবিবার (৩১ ডিসেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিলো শ্রীমঙ্গলে।

রবিবার ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি থাকলেও আজ তা হয়েছে ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সকালে ঢাকার আকাশে কুয়াশা ছিলো। তবে বেলা বাড়তেই কুয়াশা কেটে দেখা মেলে সূর্যের।

সোমবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়ক যোগাযোগে বিঘ্ন ঘটতে পারে।

এ সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। ঘন কুয়াশার কারণে দিনে ঠাণ্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে বলেও জানান তিনি।

আগামীকাল মঙ্গল (২ জানুয়ারি) ও বুধবার (৩ জানুয়ারি) কুয়াশা পরিস্থিতি অব্যাহত থাকতে পারে জানিয়ে তিনি বলেন, মঙ্গলবার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। বুধবার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানানো হয়।

উল্লেখ্য, আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিলো সীতাকুণ্ডে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //